বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

পাকিস্তানের শীর্ষ হোটেলে হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের সতর্কতা

পাকিস্তানের শীর্ষ হোটেলে হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের সতর্কতা

স্বদেশ ডেস্ক:

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে একটি শীর্ষ হোটেলে সম্ভাব্য হামলার ব্যাপারে যুক্তরাষ্ট্র দূতাবাস তাদের স্টাফদের সতর্ক করেছে। আত্মঘাতী বোমা হামলার পর দুদিন উচ্চ সতর্কতার মধ্যে এমন সতর্ক করল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র সরকারের প্রাপ্ত তথ্যমতে, অজ্ঞাত ব্যক্তিরা কয়েক দিনের ছুটির মধ্যে ইসলামাবাদের ম্যারিয়ট হোটেলে যুক্তরাষ্ট্রের নাগরিকদের ওপর হামলার পরিকল্পনা করছে।

রোববার দূতাবাস কর্তৃপক্ষ নিরাপত্তা সতর্কতা জোরদার এ তথ্য জানিয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

এমন তথ্যের পরিপ্রেক্ষিতে ওই নিরাপত্তা নির্দেশনায় মার্কিন দূতাবাসের স্টাফ ও অন্যান্য নাগরিকদের ক্রিসমাসের ছুটিতে ইসলামাবাদের জনপ্রিয় এ হোটেলে যাওয়া নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া ছুটির মৌসুমে মার্কিন দূতাবাসের সব কর্মীকে ইসলামাবাদে অপ্রয়োজনীয় ভ্রমণ থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, এ ঘটনার দুদিন আগে ইসলামাবাদের একটি আবাসিক এলাকায় আত্মঘাতী বোমা হামলা হয়েছে। এতে এক পুলিশ কর্মকর্তা নিহত ও ১০ জন আহত হন। পুলিশি টহল চলাকালে তল্লাশির জন্য একটি ট্যাক্সি থামানোর পর ওই বিস্ফোরণ ঘটে, যার দায় স্বীকার করে পাকিস্তানি তালেবান।

এ ঘটনায় পরপরই পাকিস্তান সরকার ইসলামাবাদে উচ্চ সতর্কতা জারি করে। এমনকি, স্থানীয় নির্বাচনের প্রচারণা চলাকালীন জনসমাগম ও মিছিলও নিষিদ্ধ করা হয়। পাশাপাশি শহরজুড়ে যানবাহন তল্লাশি ও টহল বাড়ানোর সাথে সাথে উল্লেখযোগ্য সংখ্যক চেকপয়েন্ট স্থাপন করে পুলিশ।

উল্লেখ্য, ২০০৮ সালের সেপ্টেম্বরে ইসলামাবাদের ম্যারিয়ট হোটেল লক্ষ্য করে একটি আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এতে ৬৩ জন নিহত ও ২৫০ জনেরও বেশি মানুষ আহত হন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877